স্লজিত কী? এর সুবিধা কী? Shilajit

স্লজিত কী? এর সুবিধা কী?
সালজিৎ এর অর্থ “পাথরের প্রাণ” Sala এর রঙ গা dark় চকোলেট জাতীয়। কিছু পাহাড়ে, তাপের তীব্রতার কারণে, ফাটলগুলির অভ্যন্তর থেকে এক ধরণের আঠালো জাতীয় পদার্থ বের হয়ে যায় এবং পর্বতের ফাটল / ফাটলগুলিতে এই পদার্থটি নিজেই গঠন করে। এটি একটি শক্ত পদার্থ যা জৈব পদার্থ, উদ্ভিদ তন্তু এবং স্থলজ উপাদান রয়েছে।স্ল্যাগাইট এমন পর্বত থেকে উদ্ভূত যার মধ্যে স্বর্ণ, রৌপ্য, তামা, সিসা, দস্তা এবং লোহা আকরিক রয়েছে তাই এটির আলাদা রঙ রয়েছে। এটি গরুর প্রস্রাবের মতো গন্ধযুক্ত।এর বিভিন্ন নাম রয়েছে যা নীচে রয়েছে।

ইংরেজি উর্দু আরবি ফারসি
কালো অ্যাসফল্টম স্লাজিত সিলজিৎ মালয়। মোমড়

কাদা কীভাবে পাবেন:
আনসলেটেড ক্লেজটি যখন শুদ্ধ করতে হয়, তখন এটি প্রায় চার বার হালকা জল বা দুধে দ্রবীভূত করা হয় a একটি কাপড়ের মাধ্যমে টুকরো টুকরো করে চালাবার পরে এটি লোহার পাত্রে রেখে দেওয়া হয় This এই তরলটি রোদে রাখা হয়। এটি সূর্য-উত্তাপিত সালজিৎ, যাকে সাত সালজিৎও বলা হয় Once একবার তরলটি পৃষ্ঠ থেকে সরিয়ে নিয়ে গেলেও এটি উঠে আসে এবং একইভাবে বন্ধ করা হয় When উপরের অংশটি নীচে নেমে এসে থামলে ব্যথা ছুঁড়ে দেওয়া হয়। ।

প্রভাব: স্লজিতের মেজাজ উষ্ণ; 2 ডিগ্রি শুকনো; ২ য় ডিগ্রি

সালজিৎকে চিত্রাল ভাষায় “জুমো আশ্রো” বলা হয় যার অর্থ “পাহাড়ের অশ্রু”। চিত্রালি ভাষায় “আশ্রো” কে “আনসো” বলা হয়। আশ্রো শব্দটি পাঞ্জাবী শব্দ “আট্রু” থেকে উদ্ভূত হয়েছে।

ডোজ: এক গ্রাম গরম দুধ বা পানিতে মিশিয়ে খান at
আসল কাঁচের স্বীকৃতি
আগুনে কাদা পোড়ানো এটি পড়ার কারণ নয়, তবে এটি ফুল ফোটে। দ্বিতীয়ত, আসল কাঁচের ধোঁয়া সাদা, অন্যদিকে নকলের ধোঁয়া কালো।

ক্লেজ উপকারিতা
নার্ভাস দুর্বলতা হাড়ের দুর্বলতা পুরুষ দুর্বলতা সাধারণ শারীরিক দুর্বলতা
পিঠে ব্যথা জয়েন্ট ব্যথা পিছনে ব্যথা মাইগ্রেন
হতাশা পেশী শক্ত হওয়া অভ্যন্তরীণ আঘাত ডায়াবেটিস সমস্যা
এছাড়াও, লালা কিডনি এবং মূত্রাশয়কে শক্তিশালী করে। মূত্রনালীর রোগে খুব উপকারী। এটি ডায়রিয়া এবং ডায়রিয়ার জন্যও কার্যকর It এটি বলা হয় এটি সমস্ত রোগের জন্য উপকারী It এটি প্রায়শ স্নায়বিক রোগে ব্যবহৃত হয় এটি স্নায়ুকে শক্তিশালী করে।
যদিও লালা একটি মূত্রবর্ধক তবে এটি “মূত্রত্যাগ” বা ঘন ঘন প্রস্রাবের ক্ষেত্রে ব্যবহৃত হয় excessive এটি অতিরিক্ত মূত্রত্যাগ রোধ করে মূত্রাশয়কে শক্তিশালী করে তোলে শীতকালে এটি অল্প পরিমাণে খেলে সর্দি অনুভূতি দূর হয়।

কীভাবে ব্যবহার করবেন: – শুতে যাওয়ার আগে রাতে স্নেহজাতীয় দুধ বা চায়ে সিলেজের দানা নিয়ে ভাল করে মিশিয়ে ব্যবহার করুন। গরম ঠান্ডা দুধ বা কাঁচা দুধের লসিতে এটি ব্যবহার করুন।

সাবধানতা: উচ্চ রক্তচাপের রোগীদের ক্ষেত্রে ব্যবহার করবেন না। স্লজিৎ ব্যবহারের পরে ঠান্ডা জল পান করা থেকে বিরত থাকুন আপনি হালকা গরম জল পান করতে পারেন।

আসলে, এতে থাকা খনিজগুলি শরীরের ঘাটতি পূরণ করে, যা দেহের তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে রক্ত ​​সঞ্চালন ত্বরান্বিত করে।

“এটিতে আয়রন, দস্তা এবং ম্যাগনেসিয়াম সহ 85 টিরও বেশি খনিজ রয়েছে,” ইসলামাবাদ থেকে ডাঃ ওয়াহিদ মেরাজ বলেছেন। এই সমস্ত খনিজ মানব দেহের রক্তচাপ বাড়ায় এবং রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে। ‘তিনি আরও যোগ করেন যে’ এর ব্যবহার মানব স্নায়ুতন্ত্রকে উন্নত করে, এজন্যই আলঝাইমারস, এটি হতাশা এবং মস্তিষ্কের জন্য ভাল “” ডাঃ মেরাজ বলেছেন: “ইঁদুরের পরীক্ষাগুলি তাদের রক্তে শর্করার মাত্রায় ইতিবাচক প্রভাব ফেলেছে, তাই ডায়াবেটিসের চিকিত্সার ক্ষেত্রেও এটি ভাল” ” এটি হাড় এবং জয়েন্টগুলির জন্য খুব দরকারী বলে জানা যায়।

কাঁচের সঠিক ব্যবহার
এটি একটি শুকনো ছোলা আকারের সমান নিতে হবে এবং উষ্ণ দুধের সাথে মিশ্রিত করা উচিত। এবং পঞ্চাশ বছরের বেশি বয়সের লোকেরা এটি প্রতিদিন এবং দুই থেকে তিন মাস ধরে নিতে পারেন। এবং তরুণদের সপ্তাহে দু’দিনের বেশি ব্যবহার করা উচিত নয়।

উচ্চ রক্তচাপের রোগী যারা নিয়মিত রক্তচাপের ওষুধ ব্যবহার করেন তাদের এগুলি একেবারেই ব্যবহার করা উচিত নয়।

86 টি খনিজ পেটে প্রবেশ করার পরে রক্তচাপ কিছুটা হলেও বেড়ে যায়। তাই যাদের রক্তচাপ আগের চেয়ে বেশি তাদের একেবারেই ব্যবহার করা উচিত নয়।এছাড়া হৃদ্‌রোগে ভুগছেন বা যাদের হার্ট সার্জারি হয়েছে তাদের এটি ব্যবহার করা উচিত নয়।গর্ভবতী মহিলাদেরও এটি ব্যবহার করা উচিত নয়। এটি ব্যবহার করবেন না that এগুলি ছাড়াও প্রত্যেকে এটিকে তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ব্যবহার করতে পারে।

অফিসিয়াল হোয়াটসঅ্যাপ নম্বর + 92-347-0005578

শিলজিৎ কী? শিলজিৎ উপকৃত হয়
শিলাজিত হ’ল একটি স্টিকি উপাদান যা মূলত হিমালয়ের পাথরে পাওয়া যায়। এটি গাছের ধীরে ধীরে ক্ষয় থেকে বহু শতাব্দী ধরে বিকাশ লাভ করে।
শিলজিৎ সাধারণত আয়ুর্বেদিক ওষুধে ব্যবহৃত হয়। এটি একটি কার্যকর এবং নিরাপদ পরিপূরক যা আপনার সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্বাস্থ্যের উপর ইতিবাচক প্রভাব ফেলতে পারে।
শিলজিৎ ব্যবহারের আটটি উপায় এখানে দেখুন।
শিলজিৎ উপকৃত হয়

১. আলঝাইমার রোগ
আলঝাইমার ডিজিজ একটি প্রগতিশীল মস্তিষ্ক ব্যাধি যা স্মৃতি, আচরণ এবং চিন্তাভাবনার সাথে সমস্যা সৃষ্টি করে। আলঝেইমার লক্ষণগুলি উন্নত করতে ড্রাগ চিকিত্সা উপলব্ধ। তবে শিলাজির আণবিক রচনার উপর ভিত্তি করে কিছু গবেষকরা বিশ্বাস করেন যে শিলাজিৎ আলঝাইমারের অগ্রগতি রোধ করতে বা স্লো ট্রাস্টেড উত্সে থাকতে পারে।
শিলাজির প্রাথমিক উপাদান হ’ল একটি অ্যান্টিঅক্সিডেন্ট যা ফুলক এসিড হিসাবে পরিচিত। এই শক্তিশালী অ্যান্টিঅক্সিড্যান্ট তাউ প্রোটিনের সংক্রমণ রোধ করে জ্ঞানীয় স্বাস্থ্যে অবদান রাখে। তাউ প্রোটিনগুলি আপনার স্নায়ুতন্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, তবে একটি বিল্ডআপ মস্তিষ্কের কোষের ক্ষতির কারণ হতে পারে।
গবেষকরা মনে করেন শিলাজিতের ফুলভিচ অ্যাসিড তাউ প্রোটিনের অস্বাভাবিক গঠন বন্ধ করতে পারে এবং প্রদাহ হ্রাস করতে পারে, আলঝাইমার লক্ষণগুলির সম্ভাব্য উন্নতি করতে পারে। তবে আরও গবেষণা এবং ক্লিনিকাল ট্রায়াল প্রয়োজন।
2. কম টেস্টোস্টেরন স্তর
টেস্টোস্টেরন একটি প্রাথমিক পুরুষ সেক্স হরমোন, তবে কিছু পুরুষের তুলনায় অন্যদের চেয়ে কম স্তর থাকে। কম টেস্টোস্টেরনের লক্ষণগুলির মধ্যে রয়েছে:
একটি কম যৌন ড্রাইভ
চুল পরা
পেশী ভর ক্ষতি
ক্লান্তি
শরীরের মেদ বৃদ্ধি
একটি ক্লিনিকাল স্টাডিতে ৪৫ থেকে ৫৫ বছর বয়সের মধ্যে পুরুষ স্বেচ্ছাসেবীর নির্ভরযোগ্য উত্সে অংশগ্রহণকারীদের অর্ধেককে একটি প্লাসবো এবং অর্ধেককে দিনে দুবার শুদ্ধ শিলাজির একটি 250 মিলিগ্রাম (মিলিগ্রাম) ডোজ দেওয়া হয়েছিল। একটানা 90 দিন পরে, গবেষণায় দেখা গেছে যে শিলাজিফ শুদ্ধ হওয়া অংশগ্রহনকারীদের প্লেসবো গ্রুপের তুলনায় টেস্টোস্টেরনের একটি উচ্চ মাত্রা ছিল।
৩. দীর্ঘস্থায়ী ক্লান্তি সিন্ড্রোম
দীর্ঘস্থায়ী ক্লান্তি সিন্ড্রোম (সিএফএস) একটি দীর্ঘমেয়াদী শর্ত যা চরম অবসাদ বা অবসাদ সৃষ্টি করে। সিএফএস কাজ বা স্কুলে যাওয়া কঠিন করে তুলতে পারে এবং সাধারণ দৈনন্দিন কাজকর্ম চ্যালেঞ্জিং প্রমাণ করতে পারে। গবেষকরা মনে করেন শিলাজিপ পরিপূরকগুলি সিএফএসের লক্ষণগুলি হ্রাস করতে এবং শক্তি পুনরুদ্ধার করতে পারে।
সিএফএস মাইটোকন্ড্রিয়াল কর্মহীনতার সাথে যুক্ত হয়েছে। এটি তখন ঘটে যখন আপনার ঘরগুলি পর্যাপ্ত শক্তি উত্পাদন করে না। ২০১২ সালের এক গবেষণায় গবেষকরা ল্যাব ইঁদুরকে শিলাজিৎ 21 দিনের জন্য দিয়েছেন এবং তারপরে ইঁদুরকে একটানা 21 দিনের জন্য 15 মিনিট সাঁতার কাটতে বাধ্য করেছিলেন। ফলাফলগুলিতে দেখা গেছে যে শিলজিৎ সিএফএসের প্রভাব কমাতে সহায়তা করেছিল। তারা মনে করেন এটি মাইটোকন্ড্রিয়াল কর্মহীনতা রোধে শিলাজিতকে সাহায্য করার ফলস্বরূপ।
এই ফলাফলগুলির উপর ভিত্তি করে, প্রাকৃতিকভাবে শিলাজিলেট পরিপূরক সহ আপনার দেহের মাইটোকন্ড্রিয়াল ফাংশনকে উত্সাহিত করা শক্তির স্তর উন্নত করতে সহায়তা করতে পারে।
4. বয়স বাড়ছে
শিলজিৎ ফুলভিচ অ্যাসিড সমৃদ্ধ যেহেতু একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি, এটি ফ্রি র‌্যাডিকাল এবং সেলুলার ক্ষতির বিরুদ্ধেও সুরক্ষা দিতে পারে। ফলস্বরূপ, শীলজিতের নিয়মিত ব্যবহার ট্রাস্টেড উত্সটি দীর্ঘায়ুতে, একটি ধীরে ধীরে বয়স্ক হওয়া প্রক্রিয়া এবং সামগ্রিক উন্নত স্বাস্থ্যের অবদান রাখতে পারে।
5. উচ্চ উচ্চতা অসুস্থতা
একটি উচ্চতর উচ্চতা বিভিন্ন উপসর্গের ট্রিগার করতে পারে, সহ:
পালমোনারি শোথ
অনিদ্রা
অলসতা, বা ক্লান্তি বা আলস্য বোধ করা
শরীর ব্যাথা
ডিমেনশিয়া
হাইপোক্সিয়া
উচ্চতা অসুস্থতা কম বায়ুমণ্ডলীয় চাপ, শীতল তাপমাত্রা বা উচ্চ বাতাসের গতিবেগ দ্বারা ট্রিগার হতে পারে। গবেষকরা মনে করেন শিলজিৎ আপনাকে উচ্চ উচ্চতার সমস্যাগুলি কাটিয়ে উঠতে সহায়তা করতে পারে।
শিলাজিতে ফুলভিক অ্যাসিড এবং ৮৪ টিরও বেশি মিনারেলস ট্রাষ্টড সোর্স রয়েছে, তাই এটি বিভিন্ন স্বাস্থ্য সুবিধা দেয়। এটি আপনার দেহের অনাক্রম্যতা এবং স্মৃতিশক্তি, অ্যান্টি-ইনফ্লেমেটরি, এনার্জি বুস্টার এবং আপনার দেহ থেকে অতিরিক্ত তরল অপসারণের জন্য একটি মূত্রবর্ধককে উন্নত করতে অ্যান্টিঅক্সিড্যান্ট হিসাবে কাজ করতে পারে। এই সুবিধার কারণে শিলাজিত উচ্চতর উচ্চতার সাথে সম্পর্কিত অনেকগুলি লক্ষণগুলির বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে বলে মনে করা হয়।
I. আয়রনের ঘাটতিজনিত রক্তাল্পতা
আয়রনের অভাবজনিত রক্তাল্পতা কম আয়রনযুক্ত খাদ্য, রক্ত ​​হ্রাস বা আয়রন শোষণে অক্ষমতার ফলে হতে পারে। লক্ষণগুলির মধ্যে রয়েছে:
ক্লান্তি
দুর্বলতা
ঠান্ডা হাত এবং পা
মাথাব্যথা
অনিয়মিত হৃদস্পন্দন
শিলাজিৎ পরিপূরকগুলি তবে ধীরে ধীরে আয়রনের মাত্রা বাড়িয়ে তুলতে পারে।

একটি গবেষণায় ১৮ টি ইঁদুরকে ছয়টির তিনটি গ্রুপে ভাগ করা হয়েছে। গবেষকরা দ্বিতীয় ও তৃতীয় গ্রুপে রক্তাল্পতা জাগিয়ে তোলে। তৃতীয় গোষ্ঠীর ইঁদুরগুলি 11 দিন পরে 500 মিলিগ্রাম শিলাজিৎ পেয়েছে। গবেষকরা ২১ শে দিন সমস্ত গ্রুপ থেকে রক্তের নমুনা সংগ্রহ করেছিলেন। ফলাফলগুলি থেকে জানা গেছে যে তৃতীয় গোষ্ঠীর ইঁদুরের দ্বিতীয় গ্রুপের ইঁদুরের তুলনায় হিমোগ্লোবিন, হেমোটোক্রিট এবং লোহিত রক্তকণিকা বেশি ছিল। এগুলি আপনার রক্তের সমস্ত গুরুত্বপূর্ণ উপাদান।
7. বন্ধ্যাত্ব
শিলজিৎ পুরুষ বন্ধ্যাত্বের জন্য একটি নিরাপদ পরিপূরক। একটি স্টাডি ট্রাষ্টড সোর্সে, inf০ টি বন্ধ্যাত্ব পুরুষের একটি দল খাওয়ার পরে 90 দিনের জন্য দিনে দুবার শিলজিৎ গ্রহণ করে। 90-দিনের সময়সীমা শেষে, 60% এরও বেশি অধ্যয়নকারী অংশগ্রহণকারীরা মোট শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি দেখিয়েছেন। 12 শতাংশেরও বেশি বীর্যের গতিবেগ বৃদ্ধি পেয়েছিল। শুক্রাণু গতিশীলতা একটি নমুনায় শুক্রাণু যথেষ্ট পরিমাণে সরানোর ক্ষমতা বোঝায়, উর্বরতার একটি গুরুত্বপূর্ণ অংশ।
৮. হার্টের স্বাস্থ্য
শিলজিৎ হিসাবে

একটি খাদ্যতালিকাগত পরিপূরক হার্টের স্বাস্থ্যের উন্নতিও করতে পারে। গবেষকরা ল্যাব ইঁদুরগুলিতে শিলাজির কার্ডিয়াক পারফরম্যান্স পরীক্ষা করেছেন। শিলাজির প্রিট্রেটমেন্ট পাওয়ার পরে, কিছু ইঁদুরকে হার্টের আঘাতের প্ররোচিত করার জন্য আইসোপ্রোটেরনল দিয়ে ইনজেকশন দেওয়া হয়েছিল। গবেষণায় দেখা গেছে যে কার্ডিয়াকের আঘাতের আগে শিলজিৎ দেওয়া ইঁদুরের কার্ডিয়াক ক্ষত কম ছিল।
আপনার যদি সক্রিয় হৃদরোগ থাকে তবে আপনার শিলজিৎ নেওয়া উচিত নয়।
শিলাজিতের পার্শ্ব প্রতিক্রিয়া
যদিও এই bষধিটি প্রাকৃতিক এবং সুরক্ষিত, আপনার কাঁচা বা অপ্রয়োজনীয় শিলাজি খাওয়া উচিত নয়। কাঁচা শিলাজিতে ভারী ধাতব আয়ন, ফ্রি র‌্যাডিক্যালস, ছত্রাক এবং অন্যান্য দূষকগুলি থাকতে পারে যা আপনাকে অসুস্থ করতে পারে। আপনি অনলাইনে কেনা বা প্রাকৃতিক বা স্বাস্থ্য খাবারের দোকান থেকে, শিলজিৎ শুদ্ধ এবং ব্যবহারের জন্য প্রস্তুত তা নিশ্চিত করুন।
যেহেতু এটি স্বাস্থ্যের জন্য ভেষজ পদ্ধতির হিসাবে বিবেচিত হয়, শিলজিৎ মার্কিন যুক্তরাষ্ট্রে গুণমান, বিশুদ্ধতা বা শক্তির জন্য তদারকি করা হয় না খাদ্য এবং ঔষধ প্রশাসন. এটি কোথায় কিনবেন সে সম্পর্কে আপনার বিকল্পগুলি যত্ন সহকারে গবেষণা করুন এবং একটি নামী উত্সটি চয়ন করুন।
আপনার যদি সিকেলের সেল অ্যানিমিয়া, হিমোক্রোম্যাটোসিস (আপনার রক্তে খুব বেশি আয়রন), বা থ্যালাসেমিয়া থাকে তবে শিলজিৎ গ্রহণ করবেন না। এই পরিপূরকটিতে অ্যালার্জি হওয়া সম্ভব। শিলজিৎ গ্রহণ বন্ধ করুন যদি আপনার ফুসকুড়ি, হার্টের হার বৃদ্ধি বা মাথা ঘোরা বিকাশ হয়
এটি কিভাবে ব্যবহার করতে
শিলজিৎ তরল এবং গুঁড়া আকারে উপলব্ধ। নির্দেশাবলী অনুযায়ী সর্বদা পরিপূরক পরিচালনা করুন। যদি আপনি তরল আকারে পরিপূরকটি কিনে থাকেন তবে কোনও অংশ ধানের শীষের আকার বা তরকারীতে একটি মটর আকার দ্রবীভূত করুন এবং দিনে এক থেকে তিনবার পান করুন (নির্দেশের উপর নির্ভর করে)। অথবা আপনি দুধের সাথে দিনে দুবার শিলজিৎ গুঁড়া নিতে পারেন। শিলাজিতের প্রস্তাবিত ডোজটি প্রতি দিন 300 থেকে 500 মিলিগ্রাম ট্রাষ্ট উত্স। শিলজিৎ নেওয়ার আগে আপনার ডাক্তারের সাথে কথা বলুন।

1. পুরুষদের জন্য শিলজিৎ
অনলাইন অর্ডার 03470005578 এর জন্য
শীলজিতের এমন গোপন ক্ষমতা রয়েছে যা পুরুষদের বিভিন্নভাবে নিরাময় করতে পারে। শিলাজিটে কেবল ফুলভিক অ্যাসিড থাকে না (যার মধ্যে বেশ কয়েকটি উপকার রয়েছে) এটি হিউমিক অ্যাসিড, অ্যান্টিঅক্সিডেন্টস, আয়রন, ক্যালসিয়াম, পটাসিয়াম, ম্যাঙ্গানিজ, ম্যাগনেসিয়াম এবং অন্যান্য সহ বিভিন্ন শক্তিশালী উপাদান রয়েছে contains এই পদার্থগুলি কেবল আপনার হাড়, পেশী এবং কোষকেই শক্তিশালী করে না, এগুলি শুক্রাণুর সংখ্যা এবং শুক্রাণুর ক্রিয়াকলাপও বাড়ায় যা পুরুষদের মধ্যে বন্ধ্যাত্বের সমস্যা সমাধান করে। স্বেচ্ছাসেবীদের দ্বারা শিলাজিত ব্যবহার করার আগে এবং পরে শুক্রাণু গণনা এবং ক্রিয়াকলাপগুলি নোট করতে বিভিন্ন ক্লিনিকাল ট্রায়াল করা হয়েছে। ফলাফলগুলি বয়সের পুরুষদের মধ্যেও শুক্রাণুর সংখ্যায় অসাধারণ বৃদ্ধি দেখায়।
শিলজিৎ টেস্টোস্টেরন বুস্টার হিসাবেও কাজ করে। টেস্টোস্টেরন মূলত পুরুষদের যৌন হরমোন হয় এবং একজনের বয়স বাড়ার সাথে সাথে এটি হ্রাস পেতে শুরু করে। এ কারণেই মধ্যবয়স্ক পুরুষদের টেস্টোস্টেরনের মাত্রা কম থাকে। এই হরমোনের নিম্ন স্তরের ফলে শরীরের মেদ, ক্লান্তি, পেশীর ভরগুলি হ্রাস, চুল পড়া এবং একটি কম যৌন ড্রাইভ হয়।
২. মহিলাদের জন্য শিলজিৎ
শিলজিৎ মহিলাদের জন্যও খুব দানশীল। এটি মহিলাদের মধ্যে প্রাণবন্ততা বাড়ানোর জন্য ভেষজ টনিক হিসাবে ব্যবহার করা যেতে পারে। এই প্রাকৃতিক এবং শক্তিশালী পরিপূরক শ্রমজীবী ​​মহিলাদের জন্য দরকারী যাঁদের অবনতির স্বাস্থ্যের যত্ন নিতে পর্যাপ্ত সময় নেই। শিলজিৎ এই মহিলাগুলিকে আরও স্ট্যামিনা এবং শক্তি সরবরাহ করে এবং তাদের হাড়কে শক্তিশালী এবং স্বাস্থ্যকর করে সাহায্য করতে পারে।
শিলজিৎ মহিলাদের যৌন স্বাস্থ্যেরও উন্নতি করে। দিনের পর দিন শারীরিক পাশাপাশি মানসিক চাপ এবং ক্রমবর্ধমান উত্তেজনা একটি বাধা হয়ে দাঁড়ায় যা মহিলা কাম্যাকে প্রভাবিত করে। তবে তারা যদি নিয়মিত শিলাজিতকে পরিচালনা করেন তবে এটি মহিলা যৌনাঙ্গে রক্তের প্রবাহকে উন্নত করে এবং তাদের যৌন স্বাস্থ্যের পুনঃজীবন ঘটায়। এটি মাসিক চক্রকে নিয়ন্ত্রণ করতে সহায়তা করে এবং প্রাক মাসিক সিনড্রোম থেকে মুক্তি দেয়। অনিয়মিত struতুস্রাবকে হ্রাস করা ছাড়াও শিলজিৎ বন্ধ্যাত্বজনিত সমস্যা নিরাময় করতে এবং মহিলাদের মধ্যে মূত্রনালীর সংক্রমণে চিকিত্সা করতেও পরিচিত। এটি ক্যালসিয়াম-দক্ষতার লক্ষণগুলিকেও ঘৃণ্য করে এবং চুলকানির বা কুঁচকির মতো বৃদ্ধির প্রভাব নাটকীয়ভাবে হ্রাস করে।


৩. ওজন হ্রাস এবং ডিটক্সিফিকেশন এর জন্য শিলজিৎ
অনলাইন অর্ডার 03470005578 এর জন্য
শিলজিৎ ওজন হ্রাস এবং ডিটক্সিফিকেশন জন্য সবচেয়ে কার্যকর সমাধান হিসাবে কাজ করে। লোকেরা যখন বার্ধক্য শুরু করে, বিপাকটি ধীরে ধীরে হয়ে যায়, যার ফলে সারা শরীর জুড়ে চর্বি বাড়ে। শিলজিৎ একটি অত্যন্ত শক্তিশালী পরিপূরক যা বিপাকের হারকে বাড়ায় এবং অস্বাস্থ্যকর ডায়েটের ফলে আপনি যে অতিরিক্ত ফ্যাট অর্জন করেন তা পোড়া করে। এটি ক্ষুধাও হ্রাস করে, যা আপনাকে ওজন বাড়াতে বাধা দেয়। আপনি যদি শিলাজির পাশাপাশি বেশ কয়েকটি কার্ডিও অনুশীলন যোগ করেন তবে এর কার্যকারিতা বহুগুণ হয়ে যাবে এবং আপনি একটি প্রাকৃতিক এবং স্বাস্থ্যকর ওজন বজায় রাখতে সক্ষম হবেন।
এটির পাশাপাশি এটিতে অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে যা আপনার খাবারের সাথে আপনার শরীরে প্রবেশকারী টক্সিনগুলি ভেঙে দেয়। এটি অঙ্গগুলি পরিষ্কার করে এবং দ্রুত আপনার দেহ থেকে বিষাক্ত দূষকগুলি আপনার দেহে জমা হতে বাধা দেয়।
৪. হাড়ের জন্য শিলজিৎ
পুরুষ এবং মহিলা উভয়েরই বয়সের সাথে হাড়ের স্বাস্থ্যের অবনতি ঘটে experience তবে, অস্টিওআর্থারাইটিস এবং দুর্বল হাড়ের লক্ষণগুলি দেখাতে শুরু করার পরে 20 বা 30 এর দশকে মহিলাদের জীবনে খুব তাড়াতাড়ি প্রক্রিয়া শুরু হয়। এটি গুরুতর জখম হতে পারে, অঙ্গগুলির কার্যকারিতা হারাতে পারে,

মারাত্মক ব্যথা এবং অপ্রত্যাশিতভাবে হাই হাসপাতালের বিল।
এমন অনেকগুলি ওষুধের বিকল্প রয়েছে যা আপনি বেছে নিতে পারেন তবে এগুলি দীর্ঘকালীন কার্যকর নয়। পরিবর্তে, আপনি নিয়মিত শিলাজিত গ্রহণ করে একটি প্রাকৃতিক বিকল্পের জন্য যেতে পারেন। এটি সমস্ত বিজ্ঞানী medicines সি ওষুধের চেয়েও নিরাপদ। Ditionতিহ্যগতভাবে, এটি টিস্যু পুনরুত্থানের জন্য ব্যবহৃত হয়েছিল যে বয়সটি বা অন্য কোনও আঘাতের কারণে ক্ষতি হয়েছে। টিস্যু পুনর্জন্মের জন্য শিলাজির কার্যকারিতা সোভিয়েত বিজ্ঞানীরাও স্বীকার করেছেন কারণ এটি কঙ্কালের সামগ্রিক কাঠামো রক্ষা করতে প্রয়োজনীয় খনিজগুলি হাড়িতে স্থানান্তর করে।
জয়েন্টগুলিতে নমনীয়তা সরবরাহ করার জন্য এবং তাদের মোবাইল রাখার জন্য কার্টিলেজ একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ টিস্যু। শিলজিৎ খুব দরকারী কারণ এটি কারটিলেজ টিস্যুগুলির পুনর্জন্মে সহায়তা করে, যা ক্লিনিকাল অধ্যয়ন দ্বারা প্রমাণিত হয়েছে। শিলাজিত পাওয়া অন্যান্য খনিজগুলির সাথে হিউমিক অ্যাসিড এবং ফুলভিক এসিড উভয়ই জলে দ্রবীভূত হওয়ায় এবং কোষগুলি সহজেই শোষিত হতে পারে বলে পুনর্জন্মের প্রক্রিয়ায় সহায়তা করে।
শিলজিৎ জয়েন্টের ব্যথা থেকে মুক্তি দেয় এবং ক্যালসিয়াম শোষণে সহায়তা করে। এটি জয়েন্টগুলির সঠিক কাজ করার জন্যও খুব সহায়ক। মধ্যবয়সী পুরুষ এবং মহিলাদের মধ্যে জয়েন্ট ব্যথা সবচেয়ে সাধারণ অসুস্থতা। এটি প্রতিদিনের ক্রিয়াকলাপকে কেবল বিঘ্নিত করে না, হতাশা ও অবসন্নতা সৃষ্টি করে। লোকেদের বয়স বাড়ার সাথে সাথে তাদের দেহগুলি খাবার থেকে ক্যালসিয়াম ইফ fi সিভিয়েট করার ক্ষমতা হারিয়ে ফেলে। শিলজিৎ অবশ্য এই সমস্যা কাটিয়ে উঠতে সহায়তা করে। আপনি যদি নিয়মিতভাবে এই পরিপূরকটি গ্রহণ করেন তবে আপনার দেহ হাড় থেকে ক্যালসিয়াম গ্রহণ বন্ধ করে এবং হাঁটুর ব্যথা চিকিত্সা করে।
৫. চুল এবং ত্বকের জন্য শিলজিৎ
দস্তা এবং আয়রন দুটি খনিজ যা আপনার চুলের স্বাস্থ্যকর বিকাশের জন্য খুব গুরুত্বপূর্ণ। আয়রন শরীরের কোষগুলিতে অক্সিজেন সরবরাহকারী লাল রক্তকণিকা তৈরিতে খুব কার্যকর। আপনার শরীরে আয়রনের কম স্তর বা দস্তাও চুল পাতলা করতে পারে। শিলাজিতকে নিয়মিত গ্রহণের মাধ্যমে আপনি এই ক্ষমতাকে বন্ধ করতে পারেন এবং স্বাস্থ্যকর এবং শক্তিশালী চুল পেতে পারেন। আয়রন এবং দস্তা ছাড়াও এতে ভিটামিন এ রয়েছে যা ভাল স্বাস্থ্যকর চুলের জন্য খুব নীচে is
শিলাজিতে বিভিন্ন খনিজ এবং যৌগিক উপাদান রয়েছে যা আপনার চুল আরও দৃ stronger় এবং স্বাস্থ্যকর হতে সাহায্য করে বিশেষত মহিলাদের ক্ষেত্রে। শিলজিৎ ব্যবহারের পাশাপাশি, জীবনযাত্রার পরিবর্তনগুলি করুন, যেমন সেগুলি আলাদাভাবে কাটা, একটি নতুন চুলচেরা করা এবং আপনি একটি নতুন স্বাস্থ্যকর প্রাকৃতিক শ্যাম্পু দিয়ে চুল ধোয়া কতবার পরিবর্তন করুন।
শিলজিৎ ত্বকের কোষকে ক্ষয় হতে দেয় এবং আপনার মুখের বুকে ঝকঝকে মাধ্যমে via শিলাজির অ্যান্টিঅক্সিড্যান্ট সম্পত্তি দেহ থেকে বিষাক্ত পদার্থ বের করে ক্ষতিগ্রস্থ টিস্যুগুলি মেরামত করে এবং ত্বকের মৃত কোষগুলি সরিয়ে দেয়, আপনার ত্বককে নরম করে তোলে এবং এটিকে একটি সুন্দর আভা দেয়। অন্ধকার চেনাশোনা, বার্ধক্যজনিত দাগ, দাগ এবং লাইন নে রেখাগুলি অপসারণ করতে আপনি এটি ফেস মাস্ক হিসাবে প্রয়োগ করতে পারেন।

Heart. হৃদয়, উদ্বেগ এবং স্ট্রেসের জন্য শিলজিৎ
শিলাজিৎ ভাল হৃদরোগের স্বাস্থ্যের জন্য খুব উপকারী কারণ এটি হৃদরোগের চোট এবং কার্ডিয়াকের ক্ষতগুলি হ্রাস করে। এটি রক্তচাপ, শ্বাস প্রশ্বাসের হার এবং হার্টের হারকে নিয়ন্ত্রণ করে, বিশেষত যখন আপনি চাপের মধ্যে থাকেন বা প্রচুর চাপ এবং উদ্বেগের সাথে অতিরিক্ত চাপ পড়ে থাকেন।
মানসিক এবং শারীরিক ভারসাম্য বিঘ্নিত হয় যখন স্ট্রেস হয়। এটি কেবল মনস্তাত্ত্বিকভাবেই মানুষকে প্রভাবিত করে না, এটি তাদের শারীরিক কর্মক্ষমতাও ক্ষতিগ্রস্থ করে। শিলাজিতে খনিজ এবং যৌগিক রয়েছে যা প্রতিরোধ ক্ষমতা, মেজাজ বৃদ্ধি করে এবং সামগ্রিক চাপ এবং উদ্বেগের স্তর হ্রাস করতে সহায়তা করে। এটি স্নায়ুতন্ত্রকে শক্তিশালী করে তোলে, ঘুমকে উন্নতি করে এবং স্ট্রেসের স্তর কমিয়ে স্মৃতিশক্তি বাড়ায়।
দীর্ঘস্থায়ী মানসিক চাপে ভুগছেন এমন লোকেরা ঠিক মতো ঘুমাতে পারছেন না। শিলজিৎ এই ব্যক্তিদের পক্ষে খুব আগ্রহী কারণ এটি স্বাস্থ্যকর ঘুমকে উত্সাহ দেয়, বিশেষত এমন লোকদের মধ্যে যারা অনিদ্রায় ভুগছেন বা অন্য কোনও ঘুমের ব্যাধি রয়েছে। এটি মানসিক উত্তেজনা এবং আন্দোলন হ্রাস করে এবং শব্দ নিদ্রাকে প্ররোচিত করতে সহায়তা করে। এই শক্তিশালী পরিপূরক মানসিক সচেতনতা উন্নত করতে এবং শিশুদের মধ্যে বৌদ্ধিক ক্ষমতা বাড়াতে খুব কার্যকর।
7. ইমিউন সিস্টেমের জন্য শিলজিৎ jit
স্বাস্থ্যকর মানবদেহের 15% জীবাণুতে অস্বাস্থ্যকর ব্যাকটিরিয়া থাকে। এই ভঙ্গুর ভারসাম্য বিঘ্নিত হয় যখন লোকেরা হাতের স্যানিটাইজার বা অ্যান্টিবায়োটিকগুলি ব্যবহার করে যা প্রতিরোধ ব্যবস্থাও ক্ষতি করতে পারে। ওভারের সাথে লড়াই করার ব্যাকটেরিয়াগুলি বোঝায় না কারণ 1% এর চেয়ে কম ব্যাকটিরিয়া আমাদের দেহের জন্য ক্ষতিকারক। এছাড়াও, শক্তিশালী ইমিউন সিস্টেম থাকা আপনার শরীরকে রোগ থেকে রক্ষা করার সেরা প্রক্রিয়া।
শিলজিৎ এনার্জি বুস্টার হিসাবে কাজ করে এবং এটি শক্তিশালী ইমিউন সিস্টেমের জন্য একটি খুব শক্তিশালী পদার্থ। আপনি যদি নিয়মিতভাবে এই পরিপূরকটি গ্রহণ করেন তবে এটি শরীরে শ্বেত রক্ত ​​কণিকা বৃদ্ধি করে এবং ফলস্বরূপ, রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করে।
শিলজিৎ শরীরের প্রতিরক্ষা ব্যবস্থাকে চাপের সাথে খাপ খাইয়ে নিতে সক্ষম করার মাধ্যমে এটি খুব কার্যকর, কারণ এটি দুটি ধরণের শ্বেত রক্তকণিকা, যেমন, স্প্লেনোসাইট এবং ম্যাক্রোফেজগুলি সক্রিয় করে। এটি শরীরের ডিটক্সাইফিং ক্ষমতা বাড়ায় এবং রোগ প্রতিরোধ ক্ষমতাতে উদ্দীপনা দেয়।

8. দীর্ঘস্থায়ী ক্লান্তি সিন্ড্রোমের জন্য শিলজিৎ
শিলজিৎ দীর্ঘকালীন অবসন্নতা সিন্ড্রোম (সিএফএস) বন্ধ করে দেওয়ার জন্য অত্যন্ত কার্যকর, যা মারাত্মক ক্লান্তি সৃষ্টি করে এবং ক্লান্তি। এই অবস্থাটি কাজের জন্য, স্কুলে যাওয়া বা তাদের দিনের কাজ সম্পাদন করা আরও শক্ত করে তোলে। তবে গবেষকরা উপসংহারে এসেছেন যে এই পরিপূরকটি সিএফএসের লক্ষণগুলি হ্রাস করতে পারে এবং আপনার দেহে শক্তির স্তর বাড়িয়ে তুলতে পারে।
এই সিন্ড্রোমটি সরাসরি মাইটোকন্ড্রিয়াল কর্মহীনতার সাথে সম্পর্কিত। মাইটোকন্ড্রিয়া হ’ল একটি দেহকোষের ছোট ছোট অরগ্যানেল যা এই কোষগুলিকে খাদ্য থেকে পুষ্টিকাগুলি শুষে নিতে এবং এগুলি ভেঙে শক্তি উত্পাদন করতে সক্ষম করে। যখন তারা সঠিকভাবে কাজ করা বন্ধ করে দেয় তখন কোষের পক্ষে পর্যাপ্ত শক্তি উত্পাদন শক্ত হয়ে যায়।
তবে এই সমস্যাটি শিলাজিত ব্যবহার করে সমাধান করা যেতে পারে কারণ এতে ডাইবেঞ্জো-আলফা-পাইরোন রয়েছে যা মাইটোকন্ড্রিয়ায় শক্তি সংশ্লেষের ক্ষমতা বাড়ায়। ফলস্বরূপ, এটি শারীরিক কর্মক্ষমতা উন্নত করে এবং ক্লান্তি এবং ক্লান্তি থেকে মুক্তি দেয়।
9. মস্তিষ্কের জন্য শিলজিৎ
অনলাইন অর্ডার 03470005578 এর জন্য
শিলজিৎ আলঝাইমার রোগকে অগ্রগতি হতে বাধা বা রক্ষণাবেক্ষণে খুব কার্যকর প্রমাণিত হয়েছে। আলঝাইমার ডিজিজ একটি প্রগতিশীল মস্তিষ্কের ব্যাধি যা কোনও ব্যক্তির চিন্তাভাবনা, আচরণ এবং মেমরির কার্যকে বিরূপ প্রভাবিত করে। কিছু গবেষক বিশ্বাস করেন যে এই পরিপূরকটির আণবিক রচনা এই রোগকে অগ্রগতি থেকে বিরত রাখে।
শিলাজিতে ফুলভিচ অ্যাসিডের উপস্থিতি তাউ প্রোটিনকে আপনার মস্তিস্কে জমা হতে বাধা দিয়ে জ্ঞানীয় স্বাস্থ্যের জন্য খুব কার্যকর পরিপূরক করে তোলে। যদিও এটি আপনার মস্তিষ্কের একটি অপরিহার্য উপাদান, এটি মস্তিষ্কের কোষগুলিকে ক্ষতিগ্রস্থ করায় এটির স্নায়ুতন্ত্রের উপর ক্ষয়ক্ষতি প্রভাব ফেলতে পারে। গবেষকরা এবং বিশেষজ্ঞরা মনে করেন যে ফুল্কিক অ্যাসিডের অ্যান্টিঅক্সিড্যান্ট এবং অ্যান্টি-ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্যগুলি কেবলমাত্র টাউ প্রোটিনকে জমা করা থেকে বিরত রাখে না, বরং আলঝাইমার রোগের লক্ষণগুলিকে ঘৃণাতেও সহায়তা করে।
১০. উচ্চতা অসুস্থতা এবং আয়রন ডি-কেশিয়ার অ্যানিমিয়ার জন্য শিলজিৎ
এমন অনেক লোক আছেন যারা উচ্চতাজনিত অসুস্থতা এবং আয়রন ডি-ক্যানিশ অ্যানিমিয়াতে ভুগেন। উচ্চতাজনিত অসুস্থতার লক্ষণগুলির মধ্যে রয়েছে হাইপোক্সিয়া, ডিমেনশিয়া, দেহে ব্যথা, অলসতা, অনিদ্রা এবং পালমোনারি শোথ (ফুসফুসে তরল যা রোগীর পক্ষে শ্বাস নিতে শক্ত করে)। এটি সাধারণত বাতাসের উচ্চ বেগ, ঠান্ডা তাপমাত্রা এবং নিম্ন বায়ুমণ্ডলের চাপের কারণে ঘটে। তবে নির্দিষ্ট কেস স্টাডি এবং পরীক্ষাগুলির উপর ভিত্তি করে গবেষকরা বিশ্বাস করেন যে শিলজিৎ উচ্চ উচ্চতার অসুস্থতার চিকিত্সায় দরকারী। ফুলভিক এসিড ছাড়াও এতে 80 টিরও বেশি খনিজ রয়েছে যা বিভিন্ন স্বাস্থ্য বেনিফিট সরবরাহ করে। এই পরিপূরকের মূত্রবর্ধক সম্পত্তি শরীর থেকে অতিরিক্ত তরল সরিয়ে দেয় এবং উচ্চতর উচ্চতার সমস্যাগুলি মোকাবেলায় কার্যকরভাবে সহায়তা করে।
যদি কোনও ব্যক্তি আয়রনের ঘাটতিজনিত রক্তাল্পতায় আক্রান্ত হন তবে তিনি অনিয়মিত হার্টবিট, মাথা ব্যথা, ঠান্ডা পা বা হাত, দুর্বলতা এবং ক্লান্তি অনুভব করেন। এটি সাধারণত আয়রন, রক্ত ​​হ্রাস বা অল্প আয়রনযুক্ত খাদ্য গ্রহণের অক্ষমতা দ্বারা সৃষ্ট হয়। আপনার দেহে আয়রনের স্তর ধীরে ধীরে বৃদ্ধি পাওয়ায় শিলজিৎ সেবন করে এই ডি এনসাইসিসি চিকিত্সা করা যেতে পারে। এটি লাল রক্ত ​​কোষকেও বাড়ায় এবং ধীরে ধীরে রক্তে হিমোগ্লোবিনের স্তরকে উন্নত করে।
১১. শিলজিৎ অ্যান্টি-এজিং সাপ্লিমেন্ট হিসাবে
অভিজ্ঞতা এবং প্রজ্ঞা শুধুমাত্র বয়সের সাথে আসে তবে আপনি বার্ধক্যের অন্যান্য দিকগুলিও উপেক্ষা করতে পারবেন না, যেমন আপনি অল্প বয়সে সহজেই করতে পারেন এমন কাজগুলি সম্পাদন করার ক্ষমতা হ্রাস করা। বয়সের সাথে সাথে জ্ঞানীয় ক্ষমতাও হ্রাস পায়। এগুলি ছাড়াও, আপনার বয়স বাড়ার সাথে সাথে আপনার ত্বকে রিঙ্কেলগুলি দেখা দিতে শুরু করে। শিলাজিৎ বৃদ্ধির লক্ষণগুলির জন্য খুব দরকারী কারণ এটি ক্ষতিগ্রস্থ টিস্যুগুলিকে পুষ্টি দেয় এবং নিরাময় প্রক্রিয়াতে সহায়তা করে। এর আরও শক্তি উত্পাদন করার ক্ষমতা এটি শরীর থেকে বিষাক্ত পদার্থগুলি দ্রুত সরিয়ে ফেলতে সক্ষম করে। এটি স্বাস্থ্যকর ত্বকের টিস্যুগুলির দিকে পরিচালিত করে এবং আপনার ত্বক আরও কম দেখায়।
ফুলভিচ অ্যাসিডের শক্তিশালী অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে। এটি নিখরচায় র‌্যাডিকালগুলির বিরুদ্ধে সুরক্ষা সরবরাহ করে এবং কোষগুলিকে ক্ষতিগ্রস্থ হওয়ার হাত থেকে বাঁচায়। Ditionতিহ্যগতভাবে, শীলজিৎ শক্তিশালী এবং স্বাস্থ্যকর জীবনযাত্রার জন্য ব্যবহৃত হয়েছিল, যা দীর্ঘায়ুতে বাড়ে। এটি আধুনিক বিজ্ঞানের দ্বারা গৃহীত হয়েছে কারণ এটি প্রকৃতপক্ষে বৃদ্ধির প্রক্রিয়াটি ধীর করে দেয় এবং ভাল স্বাস্থ্য সরবরাহ করে।


12. শিলজিৎ – স্ট্যামিনা এবং স্ট্রেস রিলিফের জন্য অ্যাডাপ্টোজেন
আলোচিত হিসাবে, প্রচলিত পশ্চিমা ওষুধের historicতিহাসিক ব্যবহারের সাথে সম্মতি অনুসারে পরিপূরকের আধুনিক ব্যবহারগুলি। আধুনিক গবেষণার মাধ্যমে ওষুধের traditionalতিহ্যবাহী ব্যবহারও সমালোচিত হয়েছে।
ভারতীয় আয়ুর্বেদে ওষুধে শিলজিৎ রসায়নের বৈশিষ্ট্য হিসাবে পরিচিত। রসায়ন শব্দের অর্থ রস, অমৃত এবং অ্যাডাপ্টোজেনের পথ বা রসায়ন means আয়ুর্বেদ medicineষধে এর অর্থ হ’ল বয়সের প্রভাব হ্রাস করার পাশাপাশি সামগ্রিক জীবনকালকে উন্নত করা এবং সর্বোত্তম স্বাস্থ্য বজায় রাখা বিজ্ঞান। অতএব, অন্য কথায়, শিলজিৎ মানসিক চাপ থেকে মুক্তি দেয়, স্ট্যামিনা অর্জনে সহায়তা করে এবং শরীরকে শক্তিশালী করে তোলে। এটি শরীরকে তার সুষম এবং স্বাস্থ্যকর অবস্থায় ফিরিয়ে আনে।
13. কিডনির জন্য শিলজিৎ
শিলাজিট তাদের প্রজননকারীদের পাশাপাশি মূত্রনালীর অঙ্গগুলির পুনরুজ্জীবন, পরিষ্কার এবং টোন করতে চান তাদের জন্য একটি দরকারী পরিপূরক। দীর্ঘস্থায়ী রেনাল ব্যর্থতার জন্য পুনর্নবাদী (পুনরুদ্ধার) যৌগের একটি ক্লিনিকাল গবেষণায়, এটি শনাক্তযোগ্য ছিল যে এস ইলজিৎ হ’ল তিনটি কার্যকর রাশায়ান পরিপূরকের মধ্যে একটি যা স্পেসি-ক্যালি মূত্রনালীর ব্যাধিগুলির চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। এটি কিডনির জন্যই নয়, মূত্রনালী, মূত্রথলি এবং মূত্রনালী সহ অন্যান্য মূত্রথলির জন্যও দরকারী।
কিডনিতে অ্যাডিপোজ টিস্যু, চর্বি এবং রক্ত ​​থাকে। এই তিনটি জিনিসকে স্বাস্থ্যকর রেখে আপনি কিডনিকে ভাল অবস্থায় রাখতে পারেন। সমীক্ষায় দেখা যায় যে শিলাজিত কিডনির স্বাস্থ্য এবং অন্যান্য মূত্রতন্ত্রের উন্নতি করতে নাimমিত্তিক রসায়ন (একটি পরিপূরক fi ভূত রোগ) হিসাবে কাজ করে। পরিপূরকটি অ্যান্টি-মাইক্রোবিয়াল ক্রিয়াকলাপের কারণে রক্ত ​​পরিশোধিত করতে খুব সহায়ক। তদ্ব্যতীত, এটি জ্বলন্ত সংঘাত (প্রস্রাবের সময় জ্বলন সংবেদনশীলতা) এবং ডাইসুরিয়া (প্রস্রাবের ক্ষেত্রে ব্যথা অনুভব করা বা আলাদা হওয়া) থেকে মুক্তি দেয়।
একটি সমীক্ষায় দেখা গেছে যে পরিপূরকটিতে রসায়নের বৈশিষ্ট্য রয়েছে। যখন একদল ব্যক্তি অন্যান্য আয়ুর্বেদ ওষুধের সাথে এই শক্তিশালী রজনটি দিয়েছিলেন, তারা তাদের বিপাকীয় উত্তাপের উন্নতি অনুভব করেছেন যা হজমতা বৃদ্ধিতে সহায়তা করে (যাত্রারগনি); ক্রিয়ামূলক ক্ষমতা বৃদ্ধি, সামগ্রিক সুস্থতা, এবং ঘুমের গুণমান এবং পরিমাণ। এটি আধুনিক গবেষণার দ্বারা সমর্থনপ্রাপ্ত, যা দেখায় যে শিলজিৎ এবং অন্যান্য আয়ুর্বেদ রসায়নের ওষুধে অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে যা ting ভূত মুক্ত রেডিক্যালগুলিতে সহায়তা করে।
অনলাইন অর্ডার 0092-03470005578 এর জন্য

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: